মেনু নির্বাচন করুন
পাতা

আমাদের অর্জনসমূহ

আমাদের অর্জনসমুহঃ

১ । টেকশই উন্নয়ন অভিষ্টকে সামনে রেখে কচুয়া উপজেলায় পল্লী দারিদ্র নিরসনকল্পে পল্লী সমাজসেবা কার্যক্রম এর আওতায় মে/২০১৯ মাসে মোট ৪৩ জন ক্ষুদ্রঋণ গ্রহীতার মাঝে ১০,০০০/- (দশ হাজার) টাকা থেকে সর্বোচ্চ ২৫,০০০/- (পঁচিশ হাজার) টাকা হারে সুদমুক্ত ক্ষুদ্রঋণ বিনিয়োগ/পুনঃবিনিয়োগ করা হয় ।

২ । ২০১৮-২০১৯ অর্থবছরের প্রথম ০৬ মাসে (জুলাই/১৮ হতে ডিসেম্বর/১৮ পর্যন্ত) কচুয়া উপজেলার ০৩টি (তিন) বেসরকারি এতিমখানায় সর্বমোট ৪৭ জন এতিম ও পিতামাতার যত্ন বঞ্চিত শিশুর খাদ্য, পোষাক ও ঔষধ খরচ বাবদ মাসিক মাথাপিছু ১,০০০/- করে ২,৮২,০০০/- (দুই লক্ষ বিরাশি হাজার) টাকা ক্যাপিটেশন গ্রান্ট প্রদান ।

৩ । কচুয়া উপজেলার বিভিন্ন স্কুল ও কলেজে অধ্যয়নরত বিশেষ চাহিদা সম্পন্ন ৭৩ জন শিক্ষার্থীকে শিক্ষা উপবৃত্তি প্রদান (ডিসেম্বর/১৮ পর্যন্ত )।

৪ । কচুয়া উপজেলায় বসবাসরত ৩২৭২ জন বয়স্ক, ১৯২৩ জন বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা, ৮০২ জন অসচ্ছল প্রতিবন্ধী ভাতাভোগীকে (নিয়মিত) বিভিন্ন হারে ভাতা প্রদান (মার্চ/১৯ পর্যন্ত)।

৫ । নারী কল্যাণ, শিশু কল্যাণ, বয়স্ক শিক্ষা, সামাজিক অবক্ষয় রোধে সচেতনতা সৃষ্টি এবং যুব সমাজকে সঠিক পথে পরিচালিত করার লক্ষে ২০১৮-২০১৯ অর্থবছর পর্য়ন্ত কচুয়া উপজেলার মোট ৪১টি সেচ্ছাসেবী সমাজ কল্যাণমূলক সংগঠনকে নিবন্ধন প্রদান ।

৬ । কচুয়া উপজেলার বিভিন্ন স্কুল ও কলেজে অধ্যয়নরত সর্বমোট ৩৮ জন বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীভূক্ত শিক্ষার্থীকে শিক্ষা উপবৃত্তি এবং একই জনগোষ্ঠীভুক্ত ৩৮ জন বয়স্ক ব্যক্তিকে বিশেষ বয়স্ক ভাতার সুবিধার আওতায় নিয়ে আসা  (২০১৮-২০১৯ অর্থবছর পর্যন্ত)।

৭ । রোগী কল্যাণ সমিতির মাধ্যমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তিকৃত অসহায়, দরিদ্র রোগীদের ঔষধসহ অন্যান্য সহায়তা প্রদান ।

৮ । সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় বিভিন্ন প্রকার ভাতাভোগীদের ভাতা প্রদান প্রক্রিয়াকে আরও সহজ, আধুনিক ও গতিশীল করার লক্ষে ৩২৯৪ জন উপকারভোগীর প্রযোজনীয় তথ্য ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমে (এমআইএস) আপলোডকরন ।

৯ । বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিকে সুবর্ণ নাগরিক কার্ড (পরিচয় পত্র) প্রদান ।

১০। ২৬৫ জন একাত্তরের অকুতোভয় বীর মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা প্রদান প্রক্রিয়ায় সাচীবিক দায়িত্ব পালন ।

ছবি


সংযুক্তি


সংযুক্তি (একাধিক)



Share with :

Facebook Twitter